বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:০২ অপরাহ্ন

মায়ের পক্ষে প্রচারণায় সাবেক মেয়র জাহাঙ্গীর আলম

মায়ের পক্ষে প্রচারণায় সাবেক মেয়র জাহাঙ্গীর আলম

স্বদেশ ডেস্ক:

সাবেক মেয়র জাহাঙ্গীর আলম উচ্চ আদালতে গিয়েও প্রার্থিতা ফিরে না পেয়ে অবশেষে মায়ের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমেছেন।

মঙ্গলবার (৯ মে) প্রতীক বরাদ্ধের পর ছেলেকে সাথে নিয়েই আনুষ্ঠানিক প্রচারণায় নামেন জাহাঙ্গীরের বৃদ্ধা মা। স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে তিনি টেবিল ঘরি প্রতীক বরাদ্ধ পান।

জাঙ্গীরের মা যায়েদা খাতুন ও অপর স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি টেবিল ঘরি প্রতীক বরাদ্ধ চেয়ে মনোননয়পত্র দাখিল করেছিলেন।

মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়ার সময় যায়েদা খাতুন উপস্থিত ছিলেন না। এ সময় রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম উপস্থিত স্বতন্ত্রপ্রার্থী সরকার শাহনূর ইসলাম রনিকে বলেন, ‘আপনি এবং যায়েদা খাতুন উভয়ে টেবিল ঘড়ি প্রতীক বরাদ্ধ চেয়েছেন। যেহেতু যায়েদা খাতুন উপস্থিত নেই তাই আপনি চাইলে আপনাকেই আমরা টেবিল ঘরি প্রতীক বরাদ্ধ দেব।’ কিন্তু প্রতিদ্বন্দ্বী যায়েদা খাতুন অনুপস্থিত থাকায় রনি রিটার্নিং কর্মকর্তার প্রস্তাবে রাজি না হয়ে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্ধের দাবি জানান।

পরে লটারি দেয়া হলে যায়েদা খাতুন টেবিল ঘরি প্রতীক বরাদ্ধ পান। এদিকে প্রায় সকল প্রার্থী প্রতীক বরাদ্ধ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ত্যাগ করার পর হঠাৎ জাহাঙ্গীর আলম মা যায়েদা খাতুনকে নিয়ে সরকারিভাবে প্রতীক বরাদ্ধ নিতে এলেন। জাহাঙ্গীর আলম ও তার মা যায়েদা খাতুনের আগমনের সংবাদে মুহূর্তের মধ্যেই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় বঙ্গতাজ অডিটোরিয়াম এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।

এ সময় টেবিল ঘরি বা মা-ছেলে সমর্থকদের শ্লোগানে আশপাশ এলাকা মুখরিত প্রকম্পিত হয়ে উঠে। মঙ্গলবার প্রতীক বরাদ্ধের পর সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা জাঙ্গীর আলমের মা স্বতন্ত্রপ্রার্থী যায়েদা খাতুন ও বিএনপি ঘরানার স্বতন্ত্রপ্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি নগর জুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন।

অপরদিকে জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে দাখিল করা রিট সোমবার খারিজ হয়ে যাওয়ায় এবং অপর বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহ আল মামুন মণ্ডল আজমত উল্লাহ খানকে সমর্থন দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে স্বস্থি ফিরে এসেছে।

তাদের মতে, নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানের সুনিশ্চিত বিজয়ের পথে আর কোনো প্রতিবন্ধকতা রইল না। তবে জাহাঙ্গীর আলমকে নিয়ে আওয়ামী লীগ শিবিরে বড় ধরণের বিভক্তির ফলে বিএনপি ঘরানার স্বতন্ত্রপ্রার্থী সরকার শাহনূর ইসলাম রনির সমর্থকদের মধ্যেও ফুরফুরে মেজাজ লক্ষ্য করা গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877